অপেক্ষা

406043_156506434497020_1115692795_n

ফেস বুক বন্ধু muntasir munna র লেখা গল্প

বাস্তবতা কে এখন আমি সব থেকে বেশি ভয় পায় । যখনই কোন দুর্ভাগ্য আমর কপালে এসে জোটে তখনি ভাবি এটাই বাস্তবতা । তোমাকে হারানটা ও এই বাস্তবতার অংশ । এটা যদিও তোমার কথা ছিল ।
তোমার সাথে পরিচয়ই আমার বাস্তবতার সব থেকে বড় উপহার ।
কোন এক শ্রাবণে দেখা হয়েছিল। বিশ্ববিদ্যালয় থেকে ফেরার পথে বৃষ্টি শুরু হল। আমি দাড়িয়ে ভিজতেসি আমন সমই এক আগুন্তুক পথ আটকিয়ে দাঁড়াল । আগে কখনও দেখিনি তাকে । বলল >
যাবেন ?
অটো রিক্সা তে সে একাই ছিল। আমি ভাবলাম ভিজে জর বাবাজি কে নিমন্ত্রন না জানিয়ে উঠে পরি । কিছু সমই আলাপ অ হল দুই জনের ।
পরদিন আবার দেখা । ফোন নাম্বার আদান প্রদান। অল্প দিনের মধ্যে খুব বন্ধুত্ব হয়ে গেল । প্রাই ১ মাস পর আমাকে সে জিজ্ঞেস করল >
আমাকে তোর কেমন লাগে রে ? আমি বললাম >
তুই একটা জঘন্য পাবলিক …বলেই হেসে দিলাম । ও বলল >
কিন্তু তুই কিন্তু আমার অনেক পছন্দের । বলে ব্যাগ থেকে অনেক গুলা গোলাপ বের করল । আমি একটু অবাকই হলাম বলতে পারেন ।
বাসাই এসে ও আমাকে ফোন দিয়ে বলল … তোকে আমি অনেক ভালবাসি
আমি সারারাত চিন্তা করে পরদিন ওকে হ্যাঁ বলে দিলাম। ও এতটাই খুশি হল যে কেঁদে ফেলল । আমি বললাম >
মানুষই মনে হই একমাত্র প্রানি যে একসাথে আনন্দ ও বেদনার মত দুটি সম্পূর্ণ ভিন্ন ধর্মী আবেগ নিজের মধ্যে আলোড়িত করতে পারে ।
কিছু দিন পর ওর বাড়িতে গেলাম । ওর রুম এ বসে আছি । ও আমার হাত ধরে একটা চুমু খেল। আমি বললাম এই জন্যই ডাকছ ? ও হেসে বলল , তোমার কি মনে হই ?
আমি বললাম , আমার মনে হয় তুমি পাগল হয়ে গেছ।
ও বলল , আমি প্রথম দিনই তোমার পাশে বসে তোমার মিষ্টি শরীরের গন্ধে আমি পাগল হয়ে গেছিলাম । এর পর থেকে তোমার পিছে ঘুরতাম । এরপর অনেক্ষন ওর পাশে ছিলাম
সেইদিন ছিল আমার জিবনের সব থেকে মধুর একটি দিন ।
আমি সেদিন বলেছিলাম, আমাকে ভুলে যাবে না ত,?
ও বলল , যদি তাই হই তবে সেটা হবে তোমার আর আমার জীবনের কঠিন বাস্তবতার কারন ।
… আজ তুমি সেই বাস্তবতার কারনেই অনেক দূরে ।সেখানে থাকো যেখানে তোমাকে ছোঁয়া যাই না , তুমি আদর করে চুমু ও দাও না .. আর আমি বৃষ্টি এলে পথে গিয়া দাড়াই …… হইত তোমার আসার অপেক্ষাই ।

Leave a Reply

